দূরশিক্ষণ সমাধানের বাহ্যিক ভান্ডার

Brookings — প্রায় 3,000 শেখার উদ্ভাবনের একটি ক্যাটালগ। তাদের সবই দূর শিক্ষার সমাধান নয়, তবে তাদের মধ্যে অনেকেই ডিজিটাল শিক্ষা বিষয়বস্তু অফার করে।

Common Sense Education — স্কুল বন্ধ এবং অনলাইনে এবং ঘরে বসে শিক্ষার রূপান্তরকে সমর্থন করার জন্য টিপস এবং সরঞ্জাম

Commonweatlh of Learning — নীতিনির্ধারক, স্কুল ও কলেজ প্রশাসক, শিক্ষক, অভিভাবক এবং শিক্ষার্থীদের জন্য সংস্থানগুলির তালিকা যা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার সময় শিক্ষার্থীদের শেখার ক্ষেত্রে সহায়তা করবে।

Education Nation — নর্ডিক দেশগুলি বিশ্বের জন্য বিনামূল্যের জন্য তাদের শেখার সমাধান উন্মুক্ত করেছে, স্কুল বন্ধের সময় শিক্ষক এবং শিক্ষার্থীদের সমর্থন করে।

EdSurge — প্রাথমিক থেকে মাধ্যমিক-পরবর্তী শিক্ষা স্তরগুলিকে কভার করে ছাত্র, শিক্ষক এবং স্কুলগুলির জন্য অনেক দূর শিক্ষার সংস্থান সহ edtech পণ্যগুলির সম্প্রদায়-চালিত তালিকা।

European Commission Resources — শিক্ষক এবং শিক্ষাবিদদের জন্য অনলাইন প্ল্যাটফর্মের একটি সংগ্রহ, 23টি EU ভাষায় উপলব্ধ।

GDL Radio: রেডিও এবং অডিও নির্দেশ সম্পদের একটি সংগ্রহ।

Global Business Coalition for Education — ই-লার্নিং প্ল্যাটফর্ম, তথ্য শেয়ারিং প্ল্যাটফর্ম এবং যোগাযোগ প্ল্যাটফর্মের তালিকা।

Keep Learning Going — USA-ভিত্তিক শিক্ষা সংস্থাগুলির একটি জোট থেকে অনলাইনে শিক্ষাদানের জন্য বিনামূল্যের সরঞ্জাম, কৌশল, টিপস এবং সর্বোত্তম অনুশীলনের ব্যাপক সংগ্রহ। 600+ এর বেশি ডিজিটাল লার্নিং সমাধানের বর্ণনা অন্তর্ভুক্ত করে।

Koulu.me — প্রাক-প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের দূরত্ব সহজতর করার জন্য ফিনিশ এডটেক কোম্পানি দ্বারা তৈরি করা অ্যাপ এবং শিক্ষাগত সমাধানের একটি সংগ্রহ।

Organisation internationale de la Francophonie: ফরাসি শেখার এবং শেখানোর জন্য প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র এবং শিক্ষকদের জন্য সম্পদ।

Profuturo Resources: প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন বিষয়ের ক্ষেত্রে স্প্যানিশ ভাষার সম্পদ।

UNEVOC Resources — UNESCO-এর কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের জন্য আন্তর্জাতিক কেন্দ্রের দ্বারা সংগৃহীত সরঞ্জাম, নির্দেশিকা, MOOCS এবং অন্যান্য সংস্থান TVET-এর ক্ষেত্রে অব্যাহত শিক্ষার জন্য।

UNHCR — উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থা থেকে 600 টিরও বেশি দূরত্ব শিক্ষার সমাধানের একটি বিস্তৃত তালিকা।

দ্রষ্টব্য: উপরোক্ত শিক্ষাগত অ্যাপ্লিকেশন, প্ল্যাটফর্ম এবং সংস্থানগুলির তালিকার লক্ষ্য হল অভিভাবক, শিক্ষক, স্কুল এবং স্কুল প্রশাসকদের শিক্ষার্থীদের শেখার সুবিধার্থে এবং স্কুল বন্ধের সময় সামাজিক যত্ন এবং মিথস্ক্রিয়া প্রদানে সহায়তা করা। কিউরেট করা বেশিরভাগ সমাধান বিনামূল্যে এবং অনেকগুলি একাধিক ভাষা পূরণ করে৷ যদিও এই সমাধানগুলি আমার সুস্পষ্ট অনুমোদন বহন করে না, তবে তাদের ব্যাপক নাগাল, একটি শক্তিশালী ব্যবহারকারী-বেস এবং প্রভাবের প্রমাণ থাকে। দূর শিক্ষার চাহিদার উপর ভিত্তি করে এগুলিকে শ্রেণীবদ্ধ করা হয়, তবে তাদের বেশিরভাগই একাধিক বিভাগে কার্যকারিতা অফার করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top