সহযোগিতা প্ল্যাটফর্ম যা লাইভ-ভিডিও যোগাযোগ

Dingtalk — যোগাযোগ প্ল্যাটফর্ম যা ভিডিও কনফারেন্সিং, টাস্ক এবং ক্যালেন্ডার পরিচালনা, উপস্থিতি ট্র্যাকিং এবং তাত্ক্ষণিক বার্তা প্রেরণকে সমর্থন করে।

Lark — জাপানি, কোরিয়ান, ইতালীয় এবং ইংরেজিতে চ্যাট, ক্যালেন্ডার, তৈরি এবং ক্লাউড স্টোরেজ সহ আন্তঃসংযুক্ত সরঞ্জামগুলির সহযোগিতা স্যুট।

Hangouts Meet — ভিডিও কলগুলি অন্যান্য Google-এর G-Suite সরঞ্জামগুলির সাথে একত্রিত৷

Teams — Microsoft Office সফ্টওয়্যারের সাথে একত্রিত চ্যাট, দেখা, কল এবং সহযোগিতা বৈশিষ্ট্য।

Skype — কথা, চ্যাট এবং সহযোগিতা বৈশিষ্ট্য সহ ভিডিও এবং অডিও কল।

WeChat Work — বার্তাপ্রেরণ, বিষয়বস্তু ভাগ করে নেওয়া এবং ভিডিও/অডিও-কনফারেন্সিং টুল সর্বাধিক অন্তর্ভুক্ত করার সম্ভাবনা সহ। 300 জন অংশগ্রহণকারী, ইংরেজি এবং চীনা ভাষায় উপলব্ধ।

WhatsApp — ভিডিও এবং অডিও কল, মেসেজিং এবং কন্টেন্ট শেয়ারিং মোবাইল অ্যাপ্লিকেশন।

Zoom — ভিডিও এবং অডিও কনফারেন্সিং, সহযোগিতা, চ্যাট এবং ওয়েবিনারের জন্য ক্লাউড প্ল্যাটফর্ম

Google Meet – ভিডিও কলগুলি অন্যান্য Google-এর G-Suite সরঞ্জামগুলির সাথে একত্রিত৷

দ্রষ্টব্য: উপরোক্ত শিক্ষাগত অ্যাপ্লিকেশন, প্ল্যাটফর্ম এবং সংস্থানগুলির তালিকার লক্ষ্য হল অভিভাবক, শিক্ষক, স্কুল এবং স্কুল প্রশাসকদের শিক্ষার্থীদের শেখার সুবিধার্থে এবং স্কুল বন্ধের সময় সামাজিক যত্ন এবং মিথস্ক্রিয়া প্রদানে সহায়তা করা। কিউরেট করা বেশিরভাগ সমাধান বিনামূল্যে এবং অনেকগুলি একাধিক ভাষা পূরণ করে৷ যদিও এই সমাধানগুলি আমার সুস্পষ্ট অনুমোদন বহন করে না, তবে তাদের ব্যাপক নাগাল, একটি শক্তিশালী ব্যবহারকারী-বেস এবং প্রভাবের প্রমাণ থাকে। দূর শিক্ষার চাহিদার উপর ভিত্তি করে এগুলিকে শ্রেণীবদ্ধ করা হয়, তবে তাদের বেশিরভাগই একাধিক বিভাগে কার্যকারিতা অফার করে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top