মোবাইল রিডিং অ্যাপ্লিকেশন

African Storybook — 189টি আফ্রিকান ভাষায় ছবির স্টোরিবুকগুলিতে উন্মুক্ত অ্যাক্সেস।

Biblioteca Digital del Instituto Latinoamericano de la Comunicación Educativa — স্প্যানিশ ভাষার কাজ এবং স্কুল এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্র এবং শিক্ষকতা কর্মীদের জন্য বই সংগ্রহের বিনামূল্যে অ্যাক্সেস অফার করে।

Global Digital Library — ডিজিটাল স্টোরিবুক এবং অন্যান্য পঠন সামগ্রী মোবাইল ফোন বা কম্পিউটার থেকে সহজেই অ্যাক্সেসযোগ্য। 43টি ভাষায় উপলব্ধ।

Interactive Learning Program — ইউনাইটেড নেশনস রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি দ্বারা তৈরি পড়া, লেখা এবং সংখ্যার দক্ষতার অগ্রগতির জন্য আরবি ভাষায় মোবাইল অ্যাপ।

Reads — একাধিক ভাষায় চিত্র সহ ডিজিটাল গল্প।

Room to Read — মেয়েদের সহায়তার জন্য বিশেষ সামগ্রী সহ শিশু এবং যুবকদের সাক্ষরতা দক্ষতা বিকাশের জন্য সংস্থান।

StoryWeaver — শিশুদের জন্য বহুভাষিক গল্পের ডিজিটাল ভান্ডার।

Worldreader — মোবাইল ডিভাইস থেকে ডিজিটাল বই এবং গল্প অ্যাক্সেসযোগ্য এবং পড়ার নির্দেশ সমর্থন করার জন্য কার্যকারিতা। 52টি ভাষায় উপলব্ধ।

দ্রষ্টব্য: উপরোক্ত শিক্ষাগত অ্যাপ্লিকেশন, প্ল্যাটফর্ম এবং সংস্থানগুলির তালিকার লক্ষ্য হল অভিভাবক, শিক্ষক, স্কুল এবং স্কুল প্রশাসকদের শিক্ষার্থীদের শেখার সুবিধার্থে এবং স্কুল বন্ধের সময় সামাজিক যত্ন এবং মিথস্ক্রিয়া প্রদানে সহায়তা করা। কিউরেট করা বেশিরভাগ সমাধান বিনামূল্যে এবং অনেকগুলি একাধিক ভাষা পূরণ করে৷ যদিও এই সমাধানগুলি আমার সুস্পষ্ট অনুমোদন বহন করে না, তবে তাদের ব্যাপক নাগাল, একটি শক্তিশালী ব্যবহারকারী-বেস এবং প্রভাবের প্রমাণ থাকে। দূর শিক্ষার চাহিদার উপর ভিত্তি করে এগুলিকে শ্রেণীবদ্ধ করা হয়, তবে তাদের বেশিরভাগই একাধিক বিভাগে কার্যকারিতা অফার করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top